X

Fact Check: হলিউড অভিনেতা জেরার্ড বাটলার হিন্দু ধর্ম গ্রহণ করেননি, ভাইরাল দাবি ভুল

  • By Vishvas News
  • Updated: March 7, 2021

নয়াদিল্লি (বিশ্বাস নিউজ)। হলিউড অভিনেতা জেরার্ড বাটলার একটি ফটো কোলাজ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এই দাবি নিয়ে তিনি হিন্দু ধর্মে ধর্মান্তরিত হয়েছেন।

Vishvas News প্রকাশ করেছে যে দাবিটি নকল। ইউনাইটেড কিংডম এ অবস্থিত এন্টারটেনমেন্ট রিপোর্টার এই নকল জাল দাবিটি খন্ডন করেছেন।

কেন ভাইরাল হচ্ছে

হলিউড অভিনেতা জেরার্ড বাটলারের একটি ভাইরাল ছবি এই দাবিতে ভাইরাল হয়েছে যে, “How would Left-lobbies bear this sadness ? 🤓 Hollywood star Gerard Butler who acted in famous movies #300 #OlympusHasFallen got converted to Hinduism..” যার বাংলা অনুবাদ হচ্ছে, “হলিউড তারকা জেরার্ড বাটলার, যিনি বিখ্যাত ছবি #300 #OlympusHasFallen এ অভিনয় করেছিলেন, তিনি হিন্দু ধর্মে দীক্ষিত  হয়েছেন।”

এই পোস্টের আর্কাইভ ভার্সানটি এখানে ক্লিক করে দেখা যাবে।

তদন্ত

এই সংবাদটি নিশ্চিত করতে আমরা ইন্টারনেটে অনুসন্ধান করেছি। আমরা একটি নিবন্ধ পেয়েছি যেটিতে লেখা ছিল, “জেরার্ড বাটলার ভারতে নববর্ষ উদযাপন করেছিলেন। দেশের বিখ্যাত আধ্যাত্মিক শহরগুলি ঘুরেছেন। 1 জানুয়ারী বাটলার ইনস্টাগ্রামে তার পরিদর্শন থেকে একটি ছবিও শেয়ার করেছেন, যেখানে তাকে হিমালয়ের সূর্যকে অভিবাদন করতে দেখা যেতে পারে।

আমরা ভারতীয় অভিনেতা যশ বিড়লার ইনস্টাগ্রামে একটি ভাইরাল কোলাজের প্রথম ছবি পেয়েছি, যেখানে লেখা ছিল –“Rishikesh is rising , London has not fallen.. 300 percent ..a day well spent and most memorable in the resonance of the holy Ganges @gerardbutler”

আমরা কোলাজটির দ্বিতীয় ছবিটি একটি ব্যক্তিগত বুটিকের মালিক অবিপেশনির ইনস্টাগ্রামে পেয়েছি, যাতে লেখাছিল, “Great way to start 2020!

বিশ্বাস নিউজ যাচাইয়ের জন্য লন্ডন, ইউনাইটেড কিংডম এ অবস্থিত 7টি  ডিজিটাল এন্টারটেনমেন্ট রিপোর্টার জেমি বার্টনের সাথে যোগাযোগ করেছিল। বার্টন বলেছিলেন, “আমরা এরকম কোনও সংবাদ পাইনি।” জেরার্ড বাটলার একজন ক্যাথলিক পরিবার থেকে এসেছেন এবং ব্যবহৃত ফটোগুলি তিনি একটি নতুন বছরের প্রাক্কালে ভারতে কাটানো ছুটির দিনের।

ভাইরাল পোস্টটি শেয়ার করা ইউজার অরুন কে পিল্লাইয়ের সোশ্যাল স্ক্যানিং থেকে জানা গেছে যে তিনি কাতারের দোহায় থাকেন। তার ফেসবুকে 271 জন ফলোয়ার রয়েছে।

निष्कर्ष: উপসংহার: Vishvas News এর তদন্তে জানা গেছে যে দাবিটি নকল। হলিউড অভিনেতা জেরার্ড বাটলার হিন্দু ধর্ম গ্রহণ করেননি। ইউনাইটেড কিংডম এ অবস্থিত এন্টারটেনমেন্ট রিপোর্টার জাল দাবি খন্ডন করেছেন।

  • Claim Review : Hollywood star Gerard Butler who acted in famous movies 300 OlympusHasFallen got converted to Hinduism.....
  • Claimed By : Arun K Pillai
  • Fact Check : False
False
    Symbols that define nature of fake news
  • True
  • Misleading
  • False

Know the truth! If you have any doubts about any information or a rumor, do let us know!

Knowing the truth is your right. If you feel any information is doubtful and it can impact the society or nation, send it to us by any of the sources mentioned below.

ট্যাগ

সম্পর্কিত আর্টিকেলস

Post saved! You can read it later